,

সাইবার ক্রাইম মনিটরিং সেলের মাধ্যমে প্রতারিত টাকা উদ্ধার

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেনের নির্দেশে পুলিশ সাইবার ক্রাইম মনিটরিং সেলের মাধ্যমে বিকাশসহ ব্যাংক একাউন্ট হ্যাক করে হাতিয়ে নেয়া ২ লক্ষ ১৬ হাজার টাকা উদ্ধার করে মালিকদের দিয়েছেন। গতকাল রবিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে ভুক্তভোগী প্রকৃত মালিককের নিকট হস্তান্তর করা হয়।
ভুক্তভোগীরা হলেন, বানিয়াচং উপজেলার নাগুড়া গ্রামের মৃত তপন কুমার দাসের পুত্র তন্ময় দাশ (২৫) ৮৬,৮৮০ টাকা গত ১৪ জানুয়ারি ইসলামী ব্যাংক হবিগঞ্জ শাখার একাউন্ট হ্যাক করে, সদর উপজেলার গোপায়া ইউনিয়নের আব্দুল ছাত্তারের পুত্র আব্দুর রহমান (৪৭) এর গত ১৬ জানুয়ারি তার বিকাশ পারসোনাল একাউন্ট করে ৩৯,৬০০ টাকা নিয়া যায়। মাধবপুরের জনৈক ইমরান হোসেন চৌধুরীর পিতার বিকাশ নাম্বার থেকে ১০,০০০ টাকা হ্যাক করে নিয়ে যায় প্রতারক চক্র।
এ ছাড়া সিলেট বিয়ানী বাজারের মনির উদ্দিনের পুত্র মোঃ এনাম উদ্দিন (৪৬) ভিআইপি ডিসকাউন্ড বিডি থেকে অনলাইনের মাধ্যমে ইলেক্ট্রিক সমগ্রী খরিদ করার কথা বলে তার ব্যবহৃত পার্সোনাল বিকাশ থেকে ৩১,৪৮৩ টাকা নেওয়ার পর কোন প্রকার ইলেক্ট্রনিক্স এর মালামাল না দেয়াসহ শায়েস্তাগঞ্জ উপজেলার শৈলজুড়া গ্রামের আকবর আলীর পুত্র মোঃ উজ্জল মিয়া (৩২) এর গত ১২ ফেব্রুয়ারি বিকাশ একাউন্ট থেকে ৯১৩৫ টাকা পাঠানোর সময় ভুলবশত অন্য বিকাশ নম্বরে টাকা চলে যাওয়ার পর টাকা না দেয়া, উমেদনগর এলাকার শ্রী কৃষ্ণ রায়ের রাত্রী রায় (২১) এর বিকাশ ২৩,০৫৮ টাকা হ্যাক করে নিয়ে যায় এবং শায়েস্তানগর এলাকার রিপন আহমদের পুত্র আব্দুল্লাহ আল মামুন (২৬), গত ০২ জানুয়ারি ভুলবশত অন্য নম্বরে ১৭,০০০ টাকা চলে গেলে ওই ব্যক্তি ফোন বন্ধ রাখে।
উল্লেখিত ব্যক্তিরা সংশ্লিষ্ট থানা পুলিশে অভিযোগ করলে প্রাথমিক তদন্ত শেষে সাইবার ক্রাইম ইউনিটের মাধ্যমে টাকা উদ্ধার করার পরামর্শ দেন পুলিশ সুপার। পরবর্তীতে পুলিশ সুপারের নির্দেশক্রমে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), হবিগঞ্জ এর তত্ত্বাবধানে সাইবার ক্রাইম ইউনিট তথ্য প্রযুক্তি সহায়তায় সর্বমোট-২,১৬,০০০ টাকা উদ্ধার করে মালিকদের দেয়া হয়।


     এই বিভাগের আরো খবর